সাইকায়াট্রি


মনিপাল হসপিটালের সাইকায়াট্রি বিভাগ শরীর ও মনের বিভিন্ন সমস্যায় কষ্ট পাওয়া রোগীদের চিকিৎসার জন্য সর্বদা প্রস্তুত থাকে। আমাদের সাইকায়াট্রি ডিপার্টমেন্ট তাদের সাফল্য হারের জন্য গোটা দেশের মধ্যে প্রসিদ্ধ। সকল ইনপেশেন্ট ও আউটপেশেন্টদের আমরা সর্বাঙ্গীন গুণমানসম্পন্ন পরিষেবা প্রদান করি।

OUR STORY

Know About Us

Why Manipal?

যৌন সমস্যা, অবসাদ, সিজোফ্রেনিয়া, মানসিক উদ্বেগ, মাদক সেবন, স্মৃতিভ্রংশ, এডিএইচডি, অটিজম, শেখার সমস্যা, ঘুমের ব্যাঘাত, আচরণগত সমস্যা ও মনের অন্যান্য যেকোন সমসায় আমাদের বহুবিভাগীয় টিম চিকিৎসা পরিষেবা প্রদান করে। পুরুষ ও মহিলাদের জন্য ভিন্ন ওয়ার্ড সহ ওপিডি ও আইপিডি, উভয় ক্ষেত্রেই আমরা পরিষেবা দিই।

সারা বিশ্বে পাঁচজনের মধ্যে একজন প্রাপ্ত বয়স্ক ও শিশু মানসিক সমস্যায় ভোগেন। রোগী ও তাদের পরিবারের জন্য মনিপাল হসপিটাল গ্রুপ থেরাপি, কাউন্সেলিং ইত্যাদির মত বিভিন্ন বিশেষ প্রোগ্রামও আয়োজন করে। মনিপাল হসপিটালের সাইকায়াট্রি বিভাগ মানসিক রোগীদের সর্বোত্তম সেবা প্রদান করে। ইনপেশেন্টদের যথাযথ বসবাসের সুবিধা দেওয়া হয়, সাথে নিয়মিত চেকআপ ও মূল্যায়নের ব্যবস্থা থাকে। নার্কোথেরাপি, ইলেট্রো-কনভালসিভ থেরাপি, সাইকোলজিক্যাল টেস্টিং, কাউন্সেলিং, ইসিজি, সিটি স্ক্যান ও এমআরআইয়ের মত থেরাপিউটিক ও ডায়াগনোস্টিক প্রক্রিয়া সর্বাঙ্গীন মাত্রায় প্রদান করার জন্য মনিপাল হসপিটাল সম্পূর্ণরূপে প্রস্তুত থাকে।

Facilities & Services

আমাদের চিকিৎসা করা কয়েকটি সমস্যা হল: মাদক সেবন – নিজের ক্ষতি করা – হ্যালুসিনেশন, ডিল্যুশন, সিজোফ্রেনিয়া – হিংস্র বা অত্যাচারী হওয়ার প্রবণতা – আবেগ নিয়ন্ত্রণ করতে না পারা – আত্মহত্যার প্রবণতা – পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার – মেজাজের সমস্যা – মানসিক উদ্বেগ – ওষুধ নিয়ন্ত্রণ বা স্থিতিশীল করা। মনিপালে চিকিৎসা করাতে আসা আউটপেশেন্টদের প্রথমে নিযুক্ত কেস ম্যানেজার ও তাদের কনসালট্যান্ট সাইকিয়াট্রিস্ট দ্বারা সম্পূর্ণ শারীরিক ও মানসিক মূল্যায়ন করা হবে । মূল্যায়নের পরে পরবর্তী চিকিৎসার পরামর্শ দেওয়া হবে। মানসিক রোগীদের জন্য মনিপাল হসপিটালের ইনপেশেন্ট প্রোগ্রাম, সামগ্রিক পর্যায়ের মানসিক সুস্থতা তৈরি করার এক অভিনব ব্যবস্থা রেখেছে। বহু মানুষের পক্ষেই প্রতিদিনের চাপ সহ্য করা কঠিন হয়ে পড়ে যার কারণে আরও উদ্বেগ তৈরি হয় এবং মানসিক স্বাস্থ্যজনিত সমস্যাগুলি আরও খারাপ দিকে যেতে থাকে। এই বিভাগের কর্মীরা মানসিক রোগীদের সামলানোর কাজে পারদর্শী যারা উচ্চ মাত্রার মানসিক চাপ নিয়ন্ত্রণ করতে পারেন এবং বোঝেন যে তাদের সবসময় যত্নশীল ও সহানুভূতিশীল থাকতে হবে। আমাদের ইনপেশেন্ট ওয়েলনেস সেন্টার এক শান্ত, সুরক্ষিত পরিবেশ প্রদান করে। মনিপাল হসপিটালের সাইকায়াট্রি বিভাগ বিভিন্ন মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির প্রোগ্রামও আয়োজন করে। এছাড়া, মানসিক রোগীদের পেশাগত দক্ষতার উন্নতি ঘটাতে একটি ডে কেয়ার পরিষেবাও দেওয়া হয়।

FAQ's

The mental health specialist will first gather general information about the patient's mental health, review the patient's medical history, and conduct a physical examination. Based on the doctor’s findings, further treatment or diagnostic procedures are recommended.

Depression, anxiety, dementia, bipolar disorder, and schizophrenia are some of the most common mental health disorders.

Some of the causes of mental health disorders are childhood abuse, neglect and trauma, loneliness or social isolation, poverty or debt, long-term stress, bereavement, discrimination or genetic dispositions.

Some of the causes of mental health disorders are childhood abuse, neglect and trauma, loneliness or social isolation, poverty or debt, long-term stress, bereavement, discrimination or genetic dispositions. Manipal is the psychiatry hospital in Old Airport Bangalore, visit today for consultation.

Over time, with proper coordination among patients and psychotherapists, mental health disorders can be greatly subdued or eradicated. Some are harder to treat than others but improvement is almost always imminent if time and effort are put in.

Over time, with proper coordination among patients and psychotherapists, mental health disorders can be greatly subdued or eradicated. Some are harder to treat than others but improvement is almost always imminent if time and effort are put in. Looking for cure, visit Manipal Hospitals, the best psychiatry hospital in Bangalore.

Most people who are stressed don’t realize it until it starts manifesting physically in their bodies as other illnesses. Yearly health checkups or even discussions with a therapist can help prevent major illnesses in the future.

Most people who are stressed don’t realize it until it starts manifesting physically in their bodies as other illnesses. Yearly health checkups or even discussions with a therapist can help prevent major illnesses in the future

সাইকায়াট্রিক সমস্যা সম্পর্কে আরও জানতে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের একজন স্পেশালিষ্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন আজই।

Explore Stories

Homecare icon অ্যাপয়েন্টমেন্ট
Homecare icon স্বাস্থ্য পরীক্ষা
Homecare icon হোম কেয়ার
আমাদের সাথে যোগাযোগ করুন
সিওওকে লিখুন
review icon আমাদের পর্যালোচনা করুন
আমাদের কল করুন